নূরুল হক, মণিরামপুর প্রতিনিধিঃ

মনিরামপুরের টুনিয়াঘরা মহিলা আলিম মাদরাসার অবসরপ্রাপ্ত সহকরী শিক্ষক (বাংলা) আবুল কাশেম তরফদার (৬৮) ওরফে কাশেম স্যার আর নেই। রোববার বেলা সাড়ে ১০টায় দিকে তিনি ইন্তেকাল করেন। এদিন আসরবাদ তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।
মরহুমের পারিবারিক সূত্রে জানাযায়, মরহুম আবুল কাশেম দীর্ঘদিন যাবৎ শ্বাস কষ্টজনিত রোগে ভুগছিলেন। এজন্য তিনি নিয়মিত চিকিৎসকের কাছে চিকিৎসা নিতেন। রোববার সকালে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাকে নিয়ে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালের উদ্দ্যেশে রওনা হয়। কিন্তু হাসপাতালে পৌছুনোর পূর্বেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
এদিন আসরবাদ বাদ মরহুমের নামাজে জানাজা শেষে মরহুমের পৈত্রিক নিবাস টুনিয়াঘরা গ্রামে পারিবারিক কবরস্থানে, পিতার কবরের পাশেই তার দাফন সম্পন্ন হয়।
স্থানীয়ভাবে বেশ জনপ্রিয়, শ্রদ্ধাভাজন ও সবার প্রিয় ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, একপুত্র,এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে এবং এলাকার বিভিন্ন শ্রেনিপেশার মানুষ, স্যারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার ভোজগাতী ইউনিয়নের টুনিয়াঘরা গ্রামের বনেদী পরিবারের সন্তান ছিলেন মরহুম আবুল কাশেম তরফদার। তিনি মরহুম আব্দুল আজিজ তরফদারের জৈষ্ঠ্যপুত্র ছিলেন। তার পিতা ভোজগাতী ইউনিয়নের সাবেক নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তারই প্রতিষ্ঠিত টুনিয়াঘরা মহিলা আলিম মাদরাসায় টানা ২৯ বছর বাংলার শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করে ২০১৪ সালে অবসরে যান।